আপনার পছন্দ আপনার চরিত্র সম্পর্কে কি বলে?

আপনার পছন্দ আপনার চরিত্র সম্পর্কে কি বলে?

আপনার পছন্দ আপনার চরিত্র সম্পর্কে কি বলে? ,আজকের আর্টিকেলে অযৌক্তিক। কিন্তু একটি সত্য বিষয় নিয়ে আলোচনা করবো আমরা বেশিরভাগ সময় নিজের চেয়েও অন্যের সম্পর্কে বেশি ধারণা রাখে ।

আশেপাশে হাজার হাজার সাইকোলজিকাল টেস্ট আছে যেগুলো দিয়ে আপনি আপনার চরিত্রের বৈশিষ্ট্য সম্পর্কে জেনে নিতে পারবেন। আজকের এই আর্টিকেল শুধুমাত্র মজার উদ্দেশ্যে লেখা হয়েছে। তবে অদ্ভুত ভাবে হলেও আমার ক্ষেত্রেই মিলে গেছে আমার সঙ্গে কত নম্বর মিলে গেছে তা জানাবো আর্টিকেল শেষে চাইলে আপনারটাও পরীক্ষা করে নিতে পারেন।

এই ছবিতে দেখানো কোন মেয়েটিকে আপনার পছন্দের তালিকায় রাখবেন অর্থাৎ আপনি এখান থেকে কোন টাইপের মেয়েকে পছন্দ করবেন। চলুন তাহলে জেনে নেই আপনার পছন্দের উপর ভিত্তি করে আপনি কোন ধরনের মানুষ।

১ : আপনার পছন্দ যদি প্রথম ছবিটি হয়ে থাকে তবে আপনি স্বভাবে একজন আত্মবিশ্বাসী মানুষ কোনো রকম বাধা বিপত্তি আপনাকে বিব্রত করতে পারেনা এবং আপনি সব সময় মাথা ঠান্ডা রেখে সবকিছু করতে পারেন। নতুন কিছু করার ব্যাপারে কখনো হীনমন্যতায় ভোগেন না আর আপনি যেটি পছন্দ করেন তা আপনি উদ্যোমে সাথেই করে থাকেন এবং আপনার উদ্দেশ্য থাকে সব সময় আপনার লক্ষ্যে পৌঁছানো। আপনি সকল দৃঢ় সংকল্প থাকেন অন্য কিছু করতে আপনি লজ্জাবোধ করেন না।

২ : যদি দুই নম্বর মেয়েটি আপনার পছন্দের তালিকা থেকে থাকে তবে আপনি একজন সামাজিক মানুষ খুব দ্রুতই অন্যের সাথে সম্পর্ক তৈরি করতে পারেন আর এই কারনেই আপনার বন্ধুর সংখ্যাও অনেক। আপনি সব সময় পজিটিভ থাকতেই পছন্দ করেন আপনি সব সময় হাসি খুশি থাকেন এমনকি যখন কষ্ট পান তখন ও। একইসাথে আপনি বেশী সেনসিটিভ মানুষ এবং তার জন্য অল্পতেই আপনি মনে মনে কষ্ট পেয়ে বসেন।

[ আরো পড়ুন: ধূমপান ছেড়ে দিলে কি পরিবর্তন ঘটবে আপনার শরীরে ]

৩ : আপনার পছন্দ যদি হয়ে থাকে তৃতীয় তবে আপনি বেশ লজ্জিত সভাবের এবং  প্রথম দেখাতেই আপনি কারোর সঙ্গে বন্ধু বা সম্পর্ক গড়তে পারেন না তাই কাউকে বন্ধু বানাতে আপনার বেশ সময় লেগে যায়। কাউকে ভালো ভাবে না জেনে তার সম্পর্কে বড় কোনো সিদ্ধান্তে যেতে চান না। আপনি চান সবকিছুই যেন আপনার পরিকল্পনা মতো হোক। পাশাপাশি আপনি খুব নরম স্বভাবের এবং আপনার দয়া মায়াও বেশি প্রতি অভিযোগ করা থেকে বরাবরই নিজেকে দূরে রাখতে পছন্দ করেন অন্যের পছন্দ-অপছন্দকে আপনি গুরুত্বের সাথে দেখেন এবং আপনি সেক্রিফাইস এর মাধ্যমে আপনার কাছের মানুষকে সুখী দেখতে অভ্যস্ত।

৪: যদি আপনার পছন্দ হয়  চতুর্থ তবে আপনি খুব শান্ত স্বভাবের লোক আপনাকে বিব্রত বা কনফিউজড করা বেশ কঠিন কাজ। আপনি আপনার হৃদয়ের কথা চেয়ে মনের কথা মত চলতে বেশি পছন্দ করেন। আপনি অনেক কিছু অর্জন করার ক্ষমতা রাখেন এবং যেকোনো বাধাই আপনি অতিক্রম করতে পারেন। আপনার এই দৃঢ় সংকল্পের পাশাপাশি আপনি বেশ দয়ালু এবং ভদ্র সভাবের কারোর অনুভূতিতে আঘাত করতে অপছন্দ কেরেননা। অনেকে আপনাকে ইন্ট্রোভার্ট মনে করলেও আপনি বেশি সামাজিক এবং যে কোনো সাহায্যের হাত বাড়াতে প্রস্তুত থাকেন।

৫ : সবশেষে আপনার পছন্দ ৫ নম্বর মেয়ে হয়ে থাকে তবে আপনি অধ্যবসায়ী এবং স্বাধীনচেতা স্বভাবের ব্যক্তি যে কোন প্রয়োজনে নিজেকে পরিবর্তন করতে প্রস্তুত থাকেন এবং লক্ষ্যে পৌঁছানোর ক্ষেত্রে আপনি একটি ভালো উদাহরণ। আপনি আত্মবিশ্বাসী এবং অন্যকে সাহায্য করার বেলায় আপনিও অপ্রতিরোধ্য আপনি নিজে কারো সাহায্য নিতে চান না আপনি প্রচন্ড ক্যারিং এবং সাপোর্টিভ। আর এ কারণেই আপনি কোন কিছুতে মন স্থির করলে তাকে ফেরানো খুব দুঃসাধ্য হয়ে পড়ে নতুন নতুন মানুষের সাথে সম্পর্ক করা একটু কঠিন হয়ে দাঁড়ায়। আবার যে আপনার আস্থা অর্জন করে থাকে তাকে খুব আপন করে নিতে অভ্যস্ত আপনি।

আমার এর মধ্যে ৪ নম্বরের সাথে পুরোপুরি মিলে যায় আপনার পছন্দ কত নম্বর এটা অবশ্যই কমেন্টে জানাতে ভুলবেন না ।