মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন – beauty tips Bangla

মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

গ্রীষ্ম বা শীত যাই হোক না কেন, যখনই আমরা বাইরে যাই, কেবলমাত্র ভাল সানস্ক্রিন লাগিয়ে আমরা বাইরে যাই।  তবে, অনেকেই বুঝতে পারবেন না যে তাদের ত্বকের জন্য কোন সানস্ক্রিনটি সঠিক।  হ্যাঁ, অনেকেই জানেন না যে এক ধরণের ত্বকের জন্য এক ধরণের সানস্ক্রিন প্রয়োজন।  উদাহরণস্বরূপ, আপনার ত্বক যদি শুষ্ক থাকে তবে আপনার এক ধরণের সানস্ক্রিন প্রয়োজন এবং যাদের ত্বক তৈলাক্ত তাদের জন্য অন্য ধরণের সানস্ক্রিন।  আপনি দেখতে পাবেন যে অনেক লোক তাদের হাতের সামনে সানস্ক্রিন প্রয়োগ করেছেন, কিন্তু কিছুই কার্যকর হয়নি এবং সমস্ত দোষ খারাপ সানস্ক্রিনে পড়েছে।  আপনার ত্বকের ধরণ অনুসারে মুখের জন্য সের সানস্ক্রিন চয়ন করবেন তা আমি আজ আপনাদের দেখাব।

সাধারণ ত্বকের জন্য সেরা 4 সানস্ক্রিন

Lotus Safe Sun 3-In-1 Matte Look Daily Sunblock SPF-40

মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

আপনি যদি কম দামের মধ্যে ভাল সানস্ক্রিন খুঁজছেন, তবে আপনি এই লোটাস পণ্যটি ব্যবহার করতে পারেন।  এটি স্বাভাবিক ত্বকের জন্য সেরা সানস্ক্রিন।  ক্ষতিকারক সূর্যের রশ্মি থেকে ত্বক সুরক্ষিত থাকবে, তেমনি আপনার ত্বকও ভাল রাখবে, ত্বকের দাগ দূর হবে এবং ত্বক সুন্দর এবং চকচকে দেখাবে।

উপকার:

একটি দুর্দান্ত ম্যাট ফিনিশ দেয়

ত্বকে আর ঔজ্জ্বল্য ও উন্নত করে

ত্বকে জ্বালা করে না

ক্ষতি:

টিউবের মুখ থেকে সানস্ক্রিন বেরিয়ে আসে স্বয়ংক্রিয়ভাবে তাই আরও একটু সাবধানে ব্যবহার করা।

Kaya Youth Protect Sunscreen SPF-50



মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

অনেকের ত্বক খুব পাতলা থাকে।  ফলস্বরূপ, একটু যত্ন নিলে , কিছুদিনের মধ্যে চামড়া ঝুলে যায়।  যদি আপনারও এই সমস্যা থাকে তবে আপনি কেয়া ইয়ুথ প্রোটেক্ট সানস্ক্রিন এসপিএফ 50 ব্যবহার করতে পারেন।  এই পণ্যটি সূর্যের ইউভি এ এবং ইউভি বি রশ্মি থেকে ত্বককে সুরক্ষা দেয় এবং ত্বকের স্থিতিস্থাপকতা বাড়ায়।  ফলস্বরূপ, আমাদের ত্বক কুঁচকে যাওয়া থেকে রক্ষা করে ।

উপকার:

ত্বকের আর্দ্রতা বজায় রাখে

অকাল বয়সকতা রোধ করে

হালকা এবং স্টিকি না

ক্ষতি:

অতিরিক্ত ব্যবহার ত্বকে একটি সাদা স্তর ফেলে

Lacto Calamine Sun Shield SPF-30

মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

অতীতে, প্রায় সমস্ত বাঙালি পরিবারে ল্যাক্টো-ক্যালামিন লোশন ব্যবহৃত হতো, তবে মা ও বোনেরা এখনও বহু পরিবারে এই পণ্যটি ব্যবহার করেন।  তবে ল্যাক্টো ক্যালামাইনের এই সানস্ক্রিন ত্বকের জন্য সেরা সানস্ক্রিনও।  এটি ত্বকে কেবল সূর্যের রশ্মি থেকে রক্ষা করে না, তবে এতে উপস্থিত ভিটামিন ই ত্বকের রঙ্গকতা, কালচে ছোপ দাগ এবং ত্বকের অকাল বয়সকেও রক্ষা করতে সহায়তা করে।

উপকার:

ত্বকের ক্ষতি করে না

সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে ত্বককে রক্ষা করে

ক্ষতি:

সামান্য তীব্র গন্ধ, সবাই পছন্দ করে না

VLCC Anti Tan Sunscreen Lotion SPF-25

মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

যদি আপনি প্রচুর ঘামেন, তবে এই সানস্ক্রিনটি আপনার জন্য উপযুক্ত।  এই ভিএলসিসির সানস্ক্রিন লোশন কেবল ত্বকের সুরক্ষার ক্ষতিকারক ইউভি এ এবং ইউভি বি রশ্মি থেকে রক্ষা করে না,এটি তৈলাক্ত না হওয়ায় ত্বককে ঘাম থেকে রক্ষা করে।  এছাড়াও লেবু, জোজোবা তেল, অ্যালোভেরা এবং চন্দন কাঠ দিয়ে তৈরি, এই পণ্যটি ত্বকের যে কোনও সংক্রমণ দূর করতে এবং আপনার ত্বককে কোমল রাখতে সহায়তা করে।

উপকার:

ঘাম থেকে রক্ষা করে

ত্বকের দাগ দূর করতে সহায়তা করে



ক্ষতি:

এসপিএফ এর মাত্রা খুব কম

এই ৪ টি সানস্ক্রিন তৈলাক্ত ত্বকের জন্য সবথেকে সেরা (তৈলাক্ত ত্বকের জন্য সানস্ক্রিন

Nivea Moisturising Sun and Collagen Protection Lotion SPF-50

মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

গ্রীষ্ম বা শীত যাই হোক না কেন, আপনি আপনার ত্বককে সূর্যের ক্ষতিকারক রশ্মি, ভিভিএ এবং ভিভিবি থেকে রক্ষা করতে এই সানস্ক্রিনটি ব্যবহার করতে পারেন।  এর অভিনব সূত্রগুলি ত্বকে ভালভাবে মিশ্রিত হয় এবং ত্বকের ক্ষতিকারক সূর্যের রশ্মি থেকে রক্ষা করতে শুরু করে।  এই সানস্ক্রিনটি বাড়ির বাইরে যাওয়ার আগে কমপক্ষে ২০ মিনিট আগে মুখ এবং শরীরের বাকি অংশ (হাত, ঘাড়, পা )গুলিতে প্রয়োগ করুন।

উপকার:

তৈলাক্ত ত্বক প্রতিরোধে সহায়তা করে

হালকা এবং ত্বকের সঙ্গে মিশে যায়

ক্ষতি:

এর তেমন ক্ষতিকর কিছু নেই

 Biotique Bio Sandalwood Ultra Soothing Face Lotion SPF-50

মুখের জন্য সেরা ১০টি সানস্ক্রিন

চন্দন, জাফরান, গমের বীজ, মধু এবং অর্জুনার মতো প্রাকৃতিক উপাদানের সমৃদ্ধ এই বায়োটিক সানস্ক্রিন কোনও পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই ত্বককে রৌদ্র, তাপ এবং ইউভি রশ্মি থেকে রক্ষা করে।  অনেকের ধারণা, যাদের ত্বক তৈলাক্ত তারা গ্রীষ্মে ময়েশ্চারাইজার প্রয়োগ না করলেও চলবে !  এটি একটি ভুল ধারণা এবং বায়োটিকের এই সানস্ক্রিন ত্বককে তৈলাক্ত না করে  আর্দ্রতা ধরে রাখে ।

উপকার:

যেহেতু সমস্ত উপাদান আয়ুর্বেদিক, তাই কোনো ত্বকের জ্বালা হয় না।

বহন করা সহজ

ক্ষতি:

ম্যাট লুক আসেনা ।

 L’oreal Paris UV Perfect Transparent Skin – Non Tinted Sunscreen SPF-50

beauty tips Bangla

লোরিয়াল প্যারিস ইউভি পারফেক্ট ট্রান্সপারেন্ট নন-টিন্টেড সানস্ক্রিন এসপিএফ 50 এর সাথে একটি দুর্দান্ত পণ্য। যা তৈলাক্ত ত্বকে সূর্যের আলো থেকে রক্ষা করে।  মজার বিষয় হল, আপনি এটি কেবল সানস্ক্রিন হিসাবেই নয়, মেকআপ বেস হিসাবেও ব্যবহার করতে পারেন।  যাদের ত্বক তৈলাক্ত এবং অতিরিক্ত তেল এবং ঘামের কারণে মেকআপ প্রয়োগ করতে সমস্যা হয় তাদের জন্য আপনি এই পণ্যটিকে মেকআপের বেস হিসাবে ব্যবহার করতে পারেন।



উপকার:

ঘামবেন না

হালকা রঙিন চেহারা দেওয়ার জন্য এটি মেকআপ বেস হিসাবেও ব্যবহার করা যেতে পারে।

ক্ষতি:

বেশ মূল্যবান

Lakme Sun Expert Ultra Matte Lotion SPF-50

beauty tips Bangla

লাকমি সৌন্দর্য পণ্যগুলির বিশ্বে একটি সুপরিচিত ব্র্যান্ড।  আমাদের দেশে ত্বককে গরম আবহাওয়া থেকে রক্ষা করতে আমাদের সানস্ক্রিনের প্রয়োজন যা একটি উচ্চতর এসপিএফ স্তরযুক্ত।  এছাড়াও, এই সানস্ক্রিন তৈলাক্ত ত্বকের জন্য খুব কার্যকর।  খুব হালকা এই সানস্ক্রিনটি একটি ম্যাট ফিনিস চেহারা দেয় যাতে তৈলাক্ত ত্বকটি খুব তৈলাক্ত দেখায় না।  এটি রোদে পোড়া এবং কালো ছোপ দাগ ইত্যাদি থেকে মুক্তি পেতে সহায়তা করে।

উপকার:

তৈলাক্ত নই

একটি ম্যাট ফিনিস চেহারা দেয়

ত্বকের বিভিন্ন দাগ দূর করতে সহায়তা করে

ক্ষতি:

কোন রকম ক্ষতি নেই

যদি ত্বক সংবেদনশীল হয় তবে এই ২ টি সানস্ক্রিন ব্যবহার করুন 

Clinique Super City Block Ultra Protection SPF-40

beauty tips Bangla

সমস্ত ক্লিনিক পণ্য বাজারের অন্যান্য অংশের তুলনায় কিছুটা বেশি ব্যয়বহুল।  তবে এর মান বেশ ভাল।  যাদের সংবেদনশীল ত্বক এবং ব্রণ রয়েছে তাদের জন্য এই ব্র্যান্ডের সানস্ক্রিন দুর্দান্ত।  যেহেতু এটি তেল মুক্ত, এটি ত্বকের তৈলাক্ততা দূর করে এবং ধূলিকণা জমা হতে দেয় না, তাই ব্রণর কোনও সমস্যা নেই।

উপকার:

হালকা এবং মসৃণ এবং ত্বকে মিশ্রিত হয়

ত্বকের আর্দ্রতা বজায় রাখে

প্যাকেজিং খুব ভাল

ক্ষতি:

সর্বত্র পাওয়া যায় না

বেশ মূল্যবান

Suncros 50 Aqualotion SPF-50

beauty tips Bangla

চর্ম বিশেষজ্ঞের দ্বারা অনুমোদিত, এই সানস্ক্রিন সংবেদনশীল ত্বকের জন্য উপযুক্ত!  ভিটামিন ই এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ এই সানস্ক্রিনটি কিছুটা পাতলা হলেও ত্বকের সাথে ভাল মিশ্রিত হয় ।  যারা তাদের বেশিরভাগ সময় বাইরের বাইরে ব্যয় করেন, এই সানস্ক্রিনটি তাদের জন্য খুব ভালভাবে কাজ করে।



সানস্ক্রিন এর উপকারিতা:

ত্বকের ছিদ্রগুলিকে বাধা দেয় না, তাই ত্বকে ময়লা জমে ব্রণ বা ব্রণর সমস্যা নাও হতে পারে।

ত্বকের আর্দ্রতা বজায় রাখে এবং ত্বককে অকাল বার্ধক্য থেকে রক্ষা করে

যেহেতু এসপিএফ সূর্যের ক্ষতিকারক রশ্মি থেকে ত্বককে রক্ষা করার চেয়ে আরও বেশি কাজ করে

সানস্ক্রিন এর ক্ষতি:

ত্বকে সানস্ক্রিন লাগানোর পরে আপনাকে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে যাতে এটি ত্বকের সাথে ভাল মিশে যায়।

প্রশ্ন: আপনি বাড়ি ছাড়ার কতক্ষণ আগে সানস্ক্রিন লাগানো উচিত?

উত্তর:  ঘর থেকে বের হওয়ার কমপক্ষে আধ ঘন্টা আগে সানস্ক্রিন লাগান।  অনেকে কেবল তাদের মুখের উপরই সানস্ক্রিন লাগায় এটা ভুল সানস্ক্রিন মুখে সঙ্গে সঙ্গে শরীরের অন্যান্য অংশ যেই যেগয়া গুলো ফাঁকা থাকে যেমন পা, হাত, ঘাড় ইত্যাদিতেও সানস্ক্রিন প্রয়োগ করা উচিত।  তারপরে আপনার ত্বকে সানস্ক্রিন মিশ্রিত হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন।

প্রশ্ন: আমি অনেক ঘামছি, আমি কীভাবে সানস্ক্রিন ব্যবহার করব?

উত্তর:  আপনি যদি প্রচুর ঘামেন তবে আপনি ওয়াটারপ্রুফ সানস্ক্রিন ব্যবহার করতে পারেন।  গ্রীষ্মে, আমাদের মধ্যে অনেকে সুইমিং পুলে প্রচুর সময় ব্যয় করে, এটি ব্যায়াম এবং শিথিলতা উভয়ই।  তবে আপনি যদি সানস্ক্রিন প্রয়োগ না করে সাঁতার কাটেন এই ভেবে যে ‘সানস্ক্রিন পানিতে ধুয়ে যাবে’, তবে সানবার্নও ট্যানের সাথে ঘটতে পারে।  সুতরাং ওয়াটারপ্রুফ সানস্ক্রিন ব্যবহার করা বুদ্ধিমানের।

প্রশ্ন: মেঘলা দিনেও আমার কি সানস্ক্রিন লাগানো দরকার?

উত্তর:  আমাদের মধ্যে অনেকেই আছেন যারা কেবলমাত্র সূর্য ওঠার সময় সানস্ক্রিন ব্যবহার করেন!  তবে মেঘলা দিনে এটি ব্যবহার করেন না, এটি মোটেও করা উচিত নয়।  কারণ, সানস্ক্রিনের কাজটি হ’ল সূর্যের ক্ষতিকারক ইউভি রশ্মি থেকে ত্বককে রক্ষা করা, রৌদ্রের তাপ থেকে নয়।  মেঘলা দিনেও, সূর্যের ক্ষতিকারক ইউভি রশ্মি যথেষ্ট, যা ত্বকের ক্ষতি করার পক্ষে কম নয়।  অতএব, এটি রৌদ্রহীন বা মেঘলা, দিনের বেলা যখনই বাইরে বেরোন, সানস্ক্রিন নিয়ে বাইরে যাওয়াই ভাল।