শত্রুদেরকে ভালোবাসা উচিত এই ৫ টি কারনে

শত্রুদেরকে ভালোবাসা উচিত এই ৫ টি কারনে

অদ্ভুত কথা যে আমাদের নাকি শত্রুদেরকে ভালোবাসা উচিত কিন্তু কথাটি আমাদের জীবনে যেমন বন্ধু প্রয়োজন তেমন শত্রুর প্রয়োজন তারা আমাদের ডেভলপ করতে ব্যাপক ভাবে সাহায্য করে। আজ আমি এরকমই পাঁচটি কারণ আপনাদের সঙ্গে শেয়ার করব যার জন্য আমাদের শত্রুদের কেউ ভালোবাসা উচিত তাই এই প্রতিবেদনটি একদম শেষ পর্যন্ত অবশ্যই পরুন চলুন শুরু করা যাক ।

১. রাগ নিয়ন্ত্রণ করা, আপনার শত্রুরা নিশ্চয়ই আপনার রাগের উৎস তাদের বিভিন্ন কার্যকলাপে আপনি প্রায় রেগে যান আর এটাই স্বাভাবিক কিন্তু বেশিরভাগ সময় সবকিছুই থাকে আপনার হাতের বাইরে তাই তখন আপনি চাইলেও কিছুই করতে পারেন না অর্থাৎ সেই সময় রাগ নিয়ন্ত্রণ করা ছাড়া আপনার হাতে আর কোন অপশন থাকেনা আর ঠিক এভাবেই আপনি শিখে যান রাগ নিয়ন্ত্রণের টেকনিক যেটা আমাদের জীবনের একটা অত্যধিক প্রয়োজনীয়।

২. কম্পেটিশন যদি আপনি আপনার প্রতিদ্বন্দ্বি একে অপরের শত্রু হন তাহলে সেই কম্পিটিশন কিন্তু অসাধারণ লেভেলের কোনো কম্পিটিশন থাকেনা কারণ আমারা আমাদের সেই শত্রুকে কখনোই জিততে দিতে চাইবো না। এটি হবে আমাদের কাছে চরম অপমান এর একটি বিষয়।
আপনার প্রতিদ্বন্দী হয় কর্মজীবনে বা স্কুল লাইফেই যেই হোক না কেন তাকে হারাবার জন্য আপনি আপনার বেস্ট পারফরমেন্স অবশ্যই দেবেন। আর সে যদি আপনার শত্রু হয় তাহলে সেটার কম্পিটিশন থাকেনা সেটা পরিণত হয় একটি ফাইটের আর এই চক্করে পড়ে আপনার পারফরম্যান্স কয়েক গুণ বেড়ে যায়।

শত্রুদেরকে ভালোবাসা উচিত এই ৫ টি কারনে

৩. আমরা প্রত্যেকেই মানুষ আর মানুষ মাত্রই ভুল হয় কিন্তু কখনো কখনো আমরা নিজেই সেই ভুলকে খুঁজেই পাই না বুঝে উঠতে পারি না যেটা করে একচুয়ালি ঠিক হবে কিনা। কিন্তু আমাদের হেটার্সরা সব সময় প্রস্তুত থাকে আমাদের ভুল ধরার জন্য অর্থাৎ আপনার যেকোন কাজে ভুল করলে সেই কাজটি শেষ করার আগে সেটাকে নিয়ে সমালোচনা করে তারা বুঝিয়ে দেয় যে ওখানে কিছু ভুল হচ্ছে। যেটা কিন্তু আপনার নিজের কাজকে বেটার করার জন্য অনেক বেশি হেল্প করে।

৪. আমরা যখন ছোট থেকে বড় সফলতা পাই তখন আমরা এটাই ভুলে যায় যে আমরা আগে কি ছিলাম অর্থাৎ সফলতাও সৌভাগ্য যখন ধরা দেয় তখন মানুষ ভুলে যায় যে তার উৎস কি যেটা মোটেই ভালো ব্যাপার নয়। আর তখন আপনার এই হেটার্স রাই আপনাকে মনে করিয়ে দেয় যে আপনি আসলে কোথায় ছিলেন এবং এর ফলে আপনি আরো একটিভ হয়ে বেঁচে থাকার লড়াই করতে পারেন।

৫. আমাদের লাইফে হেটার থাকা অবশ্যই প্রয়োজন কারণ তারাই সঠিক ভাবে আপনার সাফল্য কে মূল্যায়ন করতে পারেন। আপনি যতই সফলতার সিঁড়ি বেয়ে ওপরে উঠবেন ততই আপনার বন্ধুর সাথে সাথেই হেটার-এর সংখ্যাও বাড়বে আর যতই আপনার হেটার বাড়বে ততই আপনি বুঝতে পারবেন যে আপনি ঠিক পথে এগোচ্ছেন আপনার বন্ধুরা যেমন আপনার ভালো কাজকে নিয়ে প্রশংসা করবে ঠিক তেমনি আপনার হেটার্সরা আপনার ত্রুটিগুলোকে নিয়ে সমালোচনা করবে। আর এটাই কিন্তু আমাদের লাইফের সবথেকে বেশি প্রয়োজন। যদি সংক্ষেপে বলা হয় যে কেন আমাদের শত্রুদের ভালোবাসা উচিত তাহলে সবার প্রথমে আসে আপনার

আরো পড়ুন: সারাজীবন বোকা না থেকে মানুষ চিনুন এই ৬উপায়ে

১ আপনার রাগ নিয়ন্ত্রণের ক্ষমতা বেড়ে যায়।

২ আপনার স্কিল ডেভেলপমেন্ট এর নেগেটিভ কমেন্ট এর জন্য আপনার নিজের ভুল শোধরাতে পারেন।

৩ এর আপনাকে নিজের পার্সোনালিটি চিনতে শেখায়।

৪ আপনার সাফল্যের সঠিক মূল্যায়ন করতে পারে।

৫ আমাদের কাজের ইচ্ছা শক্তি বারিয়ে তোলে।

বন্ধুরা আপনার কি মনে হয় শত্রুদের সাথে ভালো ব্যবহার করা উচিত কি উচিত নয় কমেন্ট করে অবশ্যই জানান ধন্যবাদ ।