৩ দিনে চোখের নিচের কালো দাগ দূর করার উপায়

৩ দিনে চোখের নিচের কালো দাগ দূর করার উপায়

খুব সহজভাবে ঘরোয়া উপাদানে দিয়ে তৈরি করা এই রেমিডি ব্যাবহার করুন আর দেখুন চোখের নিচের কালো দাগ  দ্রুত রিমুভ হয়ে গেছে।

 বন্ধুরা আমাদের শরীরের বিভিন্ন অংশে গুলোর মধ্যে চোখের নিচের চামড়া খুব সেনসিটিভ একটি অংশ এই অংশটি সবসময় ক্রিম বা রেমিডি ব্যবহার করা সম্ভব হয় না যার ফলে অনেকের চেহারা ফর্সা হলেও চোখের নিচে এবং উপরের পাতায় কালো দাগ দেখা যায়।

 এবং এর ফলে চেহারার সৌন্দর্য অনেক টাই নষ্ট হয়ে যায়। এছাড়াও চোখের সৌন্দর্য ডাক সার্কেলের জন্য মলিন হয়ে যায়। তাই আজকে আমি আপনাদের খুব সহজ এবং গুরুত্বপূর্ণ কার্যকরী উপায় দেখাব। 

যা চোখের নিচের এবং উপরের পাতায় কালো দাগ খুব সহজেই দূর করে দেবে। এছাড়াও এই দুটো রেমেডি কে আপনি পুরো ত্বকে ব্যবহার করতে পারবে। কেননা এগুলো শুধু আপনার চোখের চারপাশের কালো দাগ এই নয়। 

ত্বকে থাকা অন্যান্য দাগ ব্রণ দাগ দূর করতে সাহায্য করবে। তাহলে দেরি না করে চলুন দেখে নেয়া যাক কিভাবে এ আই মাক্স এবং  আয়জেলটি কিভাবে তৈরি করে নিতে হবে।  ফ্রেন্ডস প্রথমেই একটি আই মাস্ক তৈরি করে নেব এই  মাক্সটি তৈরির জন্য একটি  শশা অর্ধেক অংশ কেটে নিয়ে একটি পেস্ট করে  নিতে হবে। 

বন্ধুরা চোখের চারপাশের কালো দাগ এবং ফোলা ভাব আর কোচকান ভাব দূর করতে অত্যন্ত কার্যকরী এই শসার পেস্ট । বন্ধুরা আপনারা চাইলে এই পেস্ট চোখের উপর দিয়ে রাখতে পারেন। এখন একটি পরিষ্কার পাত্রে ২ চামচ সশার পেস্ট নিয়ে এর রস বের করে নিতে হবে।

তারপর এর সাথে এড করতে হবে একটি টমেটোর অর্ধেক অংশের রস। টমেটো স্কিনের জন্য প্রাকৃতিক ব্রিজ হিসেবে কাজ করে। যা চোখের চারপাশের কালো দাগ কমায় এবং উজ্জ্বল কোরে তোলে এরপর এর সাথে এড করতে হবে ১চামচ চালের গুঁড়ো আপনারা যে কোন চালের গুঁড়ো এখানে ব্যবহার করতে পারেন।

এরপর এর সাথে হাফ চামচ হলুদের গুঁড়ো অ্যাড করে নিতে হবে। এখন সবগুলো উপকরণ ভালোভাবে মিক্স করে নিতে হবে। বন্ধুরা চালের গুঁড়ো এবং হলুদের গুঁড়ো তে রয়েছে এন্টিঅক্সিডেন্ট যা চোখের চারপাশে স্কিনের মরা চামড়া দূর করে। এবং কালো দাগ হালকা করে এবং স্কিনকে উজ্জ্বল করতে সাহায্য করে। 

আরো পড়ুন : কম বয়সী দেখার জন্য প্রাকৃতিক ত্বকের যত্ন

এভাবে মিক্স করার পর মিশ্রনটিকে চোখের নিচে  লাগিয়ে দিতে হবে এবং ১৫ মিনিট অপেক্ষা করতে হবে শুকানো হয়া পর্যন্ত তার পর জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। 

আরো একটা রেমিডি আপনাদের সঙ্গে শেয়ার করছি । এই আয়জেলটি তৈরির জন্য আমাদের একটি আলো ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। 

এরপর অলুটির পেস্ট তৈরী করে নিতে হবে। এর পর আলুর পেস্টর রস বের করে নিতে হবে আলুর রস স্কিনের যেকোনো দাগ এবং চোখের চারপাশের দাগ রিমুভ করতে এবং স্কিন ফর্সা করতে অত্যন্ত কার্যকরী একটি প্রাকৃতিক উপাদান। 

আপনারা চাইলে এই আলুর রস তুলার সাহায্যে চোখের উপর লাগিয়ে রাখলেও চোখের চারপাশের কালো দাগ রিমুভ করতে পারবে। 

এখন একটি পরিষ্কার পাত্রে এক চামচ অ্যালোভেরা জেল নিয়ে নিতে হবে। আপনারা চাইলে অ্যালোভেরা পাতার জেলোও ব্যবহার করতে পারেন এরপর এর সাথে এক চামচ আলুর রস অ্যাড করে নিতে হবে। তারপরে এর সাথে এক চামচ গ্লিসারিন অ্যাড করে নিতে হবে। এবং তারপর দুটি ভিটামিন e ক্যাপসুল এর সাথে এড করে নিতে হবে। 

এরপর সবগুলো উপাদানকে ভালোভাবে মিক্স করে নিতে হবে। বন্ধুরা আমরা অনেক সময়ই মার্কেট থেকে আইজেল কিনে থাকি কিন্তু এই প্রাকৃতিক উপাদানে তৈরি আইজেলটি এতটাই কার্যকরী যা আপনার চোখের নিচের কালো দাগ ফোলা ভাব এবং চামড়া ভাঁজ হয়ে যাওয়া ইত্যাদি খুব দ্রুত রিমুভ করে দেবে।

আরো পড়ুন : তৈলাক্ত ত্বকের জন্য সেরা ১০ টি নাইট ক্রিম 

এভাবে ভালো করে মিক্স করে নেওয়া হয়ে গেলে। একটি তুলার সাহায্যে মিশ্রনটিকে চোখের নিচে এবং উপরে সহ যতোটুকু তে কালো দাগ রয়েছে সেখানে এপ্লাই করতে হবে। আর এই আইজেলটি কে রাতে শোবার আগে এপ্লাই করালে খুব ভালো রেজাল্ট পাওয়া যাবে। এরপর সকালে স্কিন নরমাল জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

 বন্ধুরা আপনারা যদি এই অই মাক্সটি ব্যবহার করার পর এই আইজেলটি কে এপ্লাই করেন তাহলে মাত্র ৩ দিনে দেখবেন আপনার চোখের নিচের কালি একদমই দূর হয়ে গেছে। তবে কেউ যদি যেকোনো একটি রেমিডি ব্যবহার করতে চান তাও করতে পারেন। তবে একসাথে দুটি এপ্লাই করলে সবথেকে ভালো রেজাল্ট পাওয়া যাবে। এছাড়াও এ আইজেলটি কে আপনারা ফ্রিজে রেখে টানা ৭দিনের মত ব্যবহার করতে পারবেন।

বন্ধুরা এই প্রতিবেদনটি ভালো লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করুন ।