Hair Transplants করা কী নিরাপদ

Hair Transplants করা কী নিরাপদ

Hair Transplants করা কী নিরাপদ ,বয়স বাড়ার সাথে সাথে চুল পড়া খুবই সাধারণ, কিন্তু তার আগেই চুল পড়া শুরু করলে কেমন হয়। তখনই অলৌকিক ঘটনাটি সেই চুল হিসাবে পরিচিত হয়ে ওঠে যেটি নিয়ে আমি লজ্জিত হয়েছিলাম যখন আমি কৃত্রিম অস্ত্রোপচার করি এবং আমার আত্মবিশ্বাস পুনরুদ্ধার করার জন্য এটিই আমার দরকার ছিল।

একজন ডাক্তারের সাথে পরামর্শ করার পরে আমি যা শিখেছি তা হল যে চুলের চিকিত্সা হল একটি অস্ত্রোপচার পদ্ধতি যেখানে দাতা সাইট থেকে চুলের প্রসারণ প্রাপকের এলাকা হিসাবে পরিচিত টাকের জায়গায় স্থাপন করা হয়।

চিকিৎসকরা আরও বলেন, চুলের চিকিৎসা দুই ধরনের হতে পারে। একটি স্লিট গ্রাফ্ট এবং অন্যটি মাইক্রোগ্রাফ্ট। প্রথম ক্ষেত্রে, ডাক্তাররা প্রতি গ্রাফ্ট 2 থেকে 10 চুল এবং তারপর প্রতি গ্রাফ্ট 1 বা 2 চুল এবং তারপর প্রয়োজনীয় ইমপ্লান্ট রোপণ করে। তখনই আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমার জন্য কী সেরা।

যেকোনো ধরনের অস্ত্রোপচারের আগে প্রত্যেকের পরামর্শ নেওয়া প্রয়োজন এবং তাদের মধ্যে একটি দেওয়া যেতে পারে যা ইমপ্লান্ট করা প্রয়োজন। ডাক্তাররা যা বলেছেন তা খুবই সাধারণ। প্যাটার্নযুক্ত পুরুষ, পাতলা চুলের মহিলা এবং যে কেউ পোড়া বা ত্বকের ক্ষতির কারণে চুল হারিয়েছে তাদের অবশ্যই একটি অলৌকিক চুলের চিকিত্সা চেষ্টা করা উচিত।

কিন্তু এর সাথে সবই এর সুবিধা এবং অসুবিধা আসে। কিন্তু সমস্ত ত্বক জুড়ে চুল পড়ার বিস্তৃত প্যাটার্নের মহিলারা, সীমিত পরিমাণে দাতার জায়গা রয়েছে এমন লোকেরা, সমস্ত অস্ত্রোপচারের পরেও কেলয়েডের দাগ (ঘন, আঁশযুক্ত দাগ) তৈরি করার প্রবণতা রয়েছে এবং ওষুধের কারণে চুল হারানো লোকদের দূরে থাকা উচিত। . এই সার্জারি।

আমি ভয় পেয়েছিলাম যে চুলের চিকিত্সা একটি জটিল প্রক্রিয়া হবে কিন্তু ডাক্তাররা আমাকে বলেছিলেন যে এটি ছিল না। প্রক্রিয়াটি খুবই সহজ এবং কিছু মৌলিক পদক্ষেপ জড়িত। এখানে পদক্ষেপগুলি রয়েছে:

প্রথমে মাথার পেছন থেকে চুলের গোড়া সরিয়ে মাথার সামনের অংশের টাক জায়গায় প্রতিস্থাপন করা হয়।

অস্ত্রোপচার শুরু করার আগে, দান সাইটের চুল ছাঁটা হয়।

অঙ্গচ্ছেদ করার পরে, দান স্থানটিকে স্থানীয় অ্যানেশেসিয়া দেওয়া হয়।

হেয়ার ট্রান্সপ্লান্ট এবং চুল পড়ার চিকিৎসার মধ্যে কী বেছে নেবেন

Hair Transplants করা কী নিরাপদ

দাতা অঞ্চলের টিস্যুগুলি যা টাক প্রতিরোধী তা চিহ্নিত করা হয়, তারপর অস্ত্রোপচার করে অপসারণ করা হয় এবং দাতার জায়গাটি সেলাই করা হয়।

রোগীর সেলাই করা দানের জায়গাটি এতই জমজমাট যে কেউ দেখতে পায় না। চুল অপসারণের অস্ত্রোপচারের প্রায় দশ দিন পরে এই সেলাইগুলি সরানো হয়।

রোগীকে স্থানীয় অ্যানেশেসিয়া দেওয়ার পরে, প্রাপকের এলাকা ইমপ্লান্টেশনের জন্য প্রস্তুত। এই এলাকায় শেভিং বা চুল অপসারণের প্রয়োজন হয় না।

রিসিভার এলাকার গর্তগুলি একটি অস্বাভাবিক উপায়ে তৈরি করা হয় যে এটিতে ফলিকুলার ইউনিট গ্রাফ্টগুলি ঢোকানো হয়।

হেয়ারলাইনের সামনে ছোট গ্রাফিতি স্থাপন করা হয় এবং পিছনে মোটা গ্রাফিটি স্থাপন করা হয়।

[আরো পড়ুন : হেয়ার ট্রান্সপ্লান্ট এবং চুল পড়ার চিকিৎসার মধ্যে কী বেছে নেবেন ]

এই গর্তগুলি ইনস্টলেশনের পরে অবিলম্বে কাজের এলাকায় প্রদর্শিত হবে।

অস্ত্রোপচারের কয়েক সপ্তাহ পরে, আলসার সেরে যায় এবং লাল দাগও স্বাভাবিকভাবে অদৃশ্য হয়ে যায় এবং সবকিছু খুব স্বাভাবিক দেখায়।

এই অস্ত্রোপচারটি যেমন চিত্তাকর্ষক, অস্ত্রোপচার সম্পর্কে আমি জানি এমন কিছু তথ্য রয়েছে:

অস্ত্রোপচারের পর, রোপনের 2-4 সপ্তাহের মধ্যে চুল গজাতে শুরু করে।

স্থানীয় অ্যানেশেসিয়া পদ্ধতিটিকে কম বেদনাদায়ক করে তোলে এবং একই দিনে রোগীকে ছেড়ে দেওয়া যেতে পারে।

এটি চুল ক্ষতির প্রতিকার নয় যে নির্বাচিত ফাউন্ডেশনটি ত্বকের উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়।

এর অর্থ এই নয় যে আপনার চুল কোঁকড়া হবে কারণ ফলাফলটি ব্যক্তিভেদে পরিবর্তিত হয় এবং তাদের প্রাকৃতিক চুলের উপর নির্ভর করে।

এটি প্রতিটি সমস্যার সমাধান নয় এবং প্রতিটি ক্ষেত্রে ভিন্ন।

অনেক কানেক্টিভিটি খরচ বাড়ায়।

এখন আপনি আপনার টাকের সমাধান খুঁজে পেয়েছেন, একটি নতুন আশ্চর্যজনক চুলের অভিজ্ঞতার জন্য প্রস্তুত হন এবং বিব্রতকর অবস্থা থেকে মুক্তি পান। আমি নিজের জন্য একটি বিস্ময়কর পরিবর্তন অনুভব করেছি এবং আমি এতে সম্পূর্ণ খুশি।