remover ছাড়াই নেল পলিশ তোলার সহজ উপায়

remover ছাড়াই নেল পলিশ তোলার সহজ উপায়

অনেক শখ করে একটি সুন্দর নেল পলিশ নিয়ে বসলেন পরবেন বলে। তবে তার আগে নোখে লাগানো পুরোনো নেইল পলিশ তুলতে হবে।  আপনি নেল পলিশ remover সন্ধান করতে শুরু করলেন হয় সেটা খুজে পেলেন না বা দেখলেন remover শেষ হয়ে গেছে এক্ষেত্রে কি করবেন।

হয় আপনাকে নতুন remover আনা পর্যন্ত অপেক্ষা করতে হবে অথবা মন খারাপ করে বসে থাকতে হবে। বন্ধুরা মন খারাপ করার কোন প্রয়োজন নেই আজকে এমনই কিছু টিপস শেয়ার করবো যার সাহায্যে রিমুভার ছাড়াই পুরোনো নেল পলিশ খুব সহজেই তুলে ফেলতে পারবেন।

১. টুথপেষ্ট

আপনার remover না থাকলেও আপনি টুথপেস্ট দিয়ে খুব সহজেই নেল পলিশ সরিয়ে ফেলতে পারেন।  টুথপেস্টটি পুরাতন ব্রাশ দিয়ে নখের উপর কিছুখন ঘষুন।  তারপরে ধুয়ে ফেলুন।

আপনি এটি জল দিয়ে ধুয়ে ফেলুন । আবার ব্রাশে  টুথপেস্ট নিয়ে নখের ওপর ঘষুন এই ভাবে ৩-৪ বার করলে দেখবেন নখ পুরোপুরি পরিষ্কার হয়ে গেছে।  আগের কোনও রঙ নেই।

টুথপেস্টে উপস্থিত ইথাইল সহজেই এই রঙটি সরিয়ে দেয়।  এছাড়াও আপনার নখগুলি বেশ চকচকে করে তোলে।

২. ডিওডোরেন্ট

ডিওডোরেন্ট বা বডি স্প্রে কিন্তু খুব সুন্দর রঙ তোলে । তবে এটি ২-৩ তিনবার ব্যবহার করা উচিত।

একটু তুলতে কিছুটা ডিওডোরেন্ট নিয়ে সেটি নোখের ওপর ঘষতে থাকুন একই প্রধতি ২-৩ বার করলে খুব সহজেই নখের পুরোনো নেল পলিশ মুছে যাবে।

এই পদ্ধতি আপনার রিমুভারের তুলনায় কিছুটা বেশি সময় নেয়। তবে remover না থাকলে আপনার নেল পলিশ পরা আটকাবে না।

৩. হ্যান্ড স্যানিটাইজার

এই করোনা পরিস্থিতিতে আমরা যখন বাইরে যাই তখনই হাতে ত স্যানিটাইজার ব্যবহার করি ।আপনারা হয়তো অনেকেই জানেন না এটি পুরাতন নেইল পলিশ খুব দ্রুত মুছে ফেলতে পারে ।

নোখে নেল পুলিশের উপরে কয়েক ফোঁটা স্যানিটাইজার লাগিয়ে কয়েক মিনিট রাখুন।  দেখবেন রঙ সহজেই উঠে আসছে।

আসলে, বেশিরভাগ হাতের স্যানিটাইজার গুলিতে স্পিরিট বা অ্যালকোহল থাকে। তাই স্যানিটাইজার ব্যবহার নেল পলিশ তোলার দুর্দান্ত কাজ করে।

remover ছাড়াই নেল পলিশ তোলার সহজ উপায়

৪. হেয়ার স্প্রে

আমরা চুলকে তাত্ক্ষণিক চকচকে করতে হেয়ার স্প্রে ব্যবহার করি।  মহিলারা আজকাল প্রায়শই এটি তাদের সাথে রাখেন।  আপনি যদি অফিসের পরে কোনও পার্টিতে যেতে চান তবে এই স্প্রেটি চুলে লাগান।

কয়েক মিনিটের মধ্যেই আমাদের চুলগুলি সতেজ ও সিল্কি হয়ে ওঠে। এই হেয়ার স্প্রেতে অ্যালকোহলও রয়েছে।

তাই আপনি যদি একটি তুলোর বলে হেয়ার স্প্রে নিয়ে আপনার নখে এটি ঘষেন , খুব সহজেই নেল পোলিশটি উঠে আসবে এবং নখ পরিষ্কার হবে ও উজ্জ্বল হয়ে উঠবে ।

আরো পড়ুন : গরমকালে ড্রাই স্কিনে মেকআপ করার টিপস

৫. লেবু এবং ভিনেগার সংমিশ্রণ

লেবু আজকাল আমাদের সবার ঘরেই থাকে । আমরা বাঙালিরা যেহেতু চাইনিজ রান্নাটি খেতে বেশ পছন্দ করি। এবং চাইনিজ রান্না ভিনেগার ছাড়া সম্ভব নয়, তাই আমাদের বাড়িতেও ভিনেগার থেকে ।

তবে এই দুটি উপকরণই নেইলপলিশ তুলতে খুব কার্যকর।  একটি পাত্রে লেবুর রস এবং ভিনেগার মিশিয়ে এতে আপনার আঙ্গুলগুলি প্রায় পাঁচ মিনিটের জন্য ডুবিয়ে রাখুন।

এরপর একটি পুরানো ব্রাশ ব্যবহার করে, মিশ্রণটি ডুবিয়ে নখগুলি ঘষতে থাকুন। দেখবেন  কিছুক্ষণ পরে, পুরানো নেল পলিশ উঠে এসেছে।

৬. হাইড্রোজেন পারঅক্সাইড

এই জিনিসটি দোকান থেকে আনুন।  একটি বাটিতে এক কাপ গরম জল এবং দুই কাপ হাইড্রোজেন পারক্সাইড মিশ্রিত করুন এবং এতে আপনার আঙুলটি প্রায় দশ মিনিটের জন্য ডুবিয়ে রাখুন।

আপনার নখগুলি আপনার হাত দিয়ে কিছুটা ঘষুন রঙ সহজেই উঠে যাবে ।

৭. তার্পিন তেল

ঘরে নতুন রঙ দেওয়ার জন্য ঘরে তার্পিন তেল ব্যবহার করা হয়।  আপনি তুলোর উপরে হালকা তার্পিন তেল নিয়ে নখের ওপর হালকাভাবে ঘষুন।

এতে একটু সময় লাগবে পুরনো নেল পলিশ উঠতে , কিন্তু রিমুভার না থাকলেও আপনি কিন্তু এটি ব্যবহার করেও কাজ চালাতে পারেন।

৮. আরো নেল পলিশ ব্যবহার করুন

নেল পলিশ দিয়ে নেল পলিশ তোলা হয়তো অবাক হবেন। পরনো নেল পলিশের ওপরে নতুন নেল পলিশ লাগান ।আসলে আগের নেল পলিশকে নরম করে। খুব সহজেই আগের নেল পলিশটি উঠে আসবে।

তাহলে এবারremover না পেলে কি আপনি মন খারাপ করবেন? নাকি ঘরোয়া এই সহজ উপায় পুরোনো নেল পলিশ রিমুভ করে পছন্দ মতো নতুন নেল পলিশ পারবেন ।

বন্ধুরা এই প্রতিবেদনটি ভালো লেগে থাকলে অবশ্যই বন্ধুদের সঙ্গে ফেসবুকে শেয়ার করুন ধন্যবাদ!